ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

টিকা নিয়ে বিএনপি যে অপপ্রচার চালাচ্ছে তা জনস্বার্থবিরোধী : : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার টিকা নিয়ে বিএনপি যে অপপ্রচার চালাচ্ছে তা জনস্বার্থবিরোধী ও অপরাধ। সোমবার (৯ আগস্ট) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে তিনি কথা বলেন।


টিকা নিয়ে শুরু থেকে বিএনপির সমালোচনার বিষয়ে হাছান মাহমুদ বলেন, টিকা নেওয়া ও স্বাস্থ্যবিধি মেনে চলাই করোনা মোকাবিলার একমাত্র পথ। তাই জনস্বার্থে টিকা গ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফলে টিকার বিরুদ্ধে অপপ্রচার মূলত জনস্বার্থ বিরোধী। মির্জা ফখরুল ইসলাম সাহেবসহ এই টিকার বিরুদ্ধে যারা অপপ্রচার চালাচ্ছেন তারা সবাই জনস্বার্থবিরোধী কাজ করছেন। এটা বাংলাদেশের আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।


টিকা দলীয়করণের বিষয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজনীতি হচ্ছে একটা ব্রত ও জনগণের কল্যাণেই আসল রাজনীতি। তবে বিএনপির রাজনীতির ব্রত ভিন্ন। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা দলের সর্বস্তরের নেতাকর্মীদের যে নির্দেশ দিয়েছিলেন তাতে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা জনগণের পাশে থেকেছে। দলের পক্ষে ২ কোটির বেশি পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। আওয়ামী লীগের অনেক সংসদ সদস্য, মন্ত্রিসভার সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, অনেকে মৃত্যুবরণ করেছেন। এগুলো তো জনগণের পাশে থাকতে গিয়ে হয়েছে।


তিনি আরও বলেন, এখন থেকে জাতীয় পরিচয়পত্র দিয়েই টিকা নেওয়া যাবে। গ্রামের অনেক মানুষ অ্যাপে নিবন্ধন করতে জানেন না। সেক্ষেত্রে আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণকে নিবন্ধন কার্যক্রমে সহায়তা করেছেন।


লকডাউন তুলে দেওয়া সংক্রান্ত আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ক্রমাগতভাবে লকডাউন চূড়ান্ত সমাধান নয়। দেশে জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করে সিদ্ধান্ত নিতে হয়। এখন গুরুত্ব দেওয়া হচ্ছে স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরায়। ইউরোপ-আমেরিকাতেও করোনা আছে, এরপরও সেখানে জীবন স্বাভাবিক করার জন্য সবকিছু খুলে দেওয়া হয়েছে।

ads

Our Facebook Page